বাংলাদেশ ভালো খেলছে, এটি তারই স্বীকৃতি: সাকিব

২০১৯ সালের আইসিসি ওয়ানডে (৫০ ওভারের) বিশ্বকাপ এখনও আশাভঙ্গের প্রতীক হয়েই আছে। ২০২১ সালের বিশ্বকাপ টি-টোয়েন্টিতে পূর্ণ হয়েছে ব্যর্থতার ষোলোকলা। যে ব্যর্থতার ক্ষত শুকায়নি এখনও।

তবে এরই মধ্যে ২০২১ সালের প্রথম দিকেই নিউজিল্যান্ডের মাটিতে ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে টেস্ট জয় যেন ‘মরুর মাঝে ঝর্ণা’ হযে এসেছে। সেই রেশ না মিটতেই এলো আরেক সুখবর, বাংলাদেশের তিন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম আর মোস্তাফিজুর রহমান আইসিসির ২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন।

বলার অপেক্ষা রাখে না, আগে কখনই আইসিসির কোনো ফরম্যাটের বর্ষসেরা দলে তিনজন বাংলাদেশি ক্রিকেটার জায়গা পাননি। এবার সেই দুর্লভ কৃতিত্বের অধিকারি হয়ে আনন্দিত সাকিব।

বৃহস্পতিবার বিকেলে বিসিবি একাডেমি মাঠে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সাকিব বলেন, ‘আইসিসি থেকে কোনো স্বীকৃতি পেলে তো ভালোই লাগে। আমারও ভালো লাগছে। আলহামদুলিল্লাহ।’

এবারই প্রথম দেশের তিন-তিনজন পেয়েছেন এ স্বীকৃতি। অনুভূতি কেমন? সাকিবের মতে, এটা বাংলাদেশের ক্রিকেটের জন্য খুবই ভালো সংকেত।

বিশ্বসেরা অলরাউন্ডারের ভাষায়, ‘খুবই ভালো সাইন বাংলাদেশ ক্রিকেটের জন্য। বেশ কয়েক বছর ধরে আমরা ওয়ানডেতে ভালো দল। আমার কাছে মনে হয় দেশ এবং দেশের বাইরে দুই জায়গাতেই। এটা তার একটি স্বীকৃতি যে বাংলাদেশ ওয়ানডেতে ভালো ক্রিকেট খেলছে।’

Leave a Reply

Your email address will not be published.