আড়াই মাস পর ফিরেই ৩৬ বলে সেঞ্চুরি রয়ের

গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পেশির ইনজুরিতে পড়ে মাঠ থেকে ছিটকে গিয়েছিলেন ইংল্যান্ডের মারকুটে ওপেনার জেসন রয়। মাঝের আড়াই মাস আর ব্যাট হাতে মাঠে নামা হয়নি তার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তিনি।

তবে এর আগে প্রস্তুতি ম্যাচে ঝড় তুললেন ৩১ বছর বয়সী এ ডানহাতি ওপেনার। বার্বাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশন প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে মাত্র ৩৬ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন রয়। তার ঝড়ো সেঞ্চুরিতে ৯৪ রানের সহজ জয় পেয়েছে ইংল্যান্ড দল।

শনিবার থেকে শুরু হবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এর আগে বুধবার রাতে খেলা ম্যাচটিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩১ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড। জবাবে বার্বাডোজ একাদশের ইনিংস থামে ১৩৭ রানে।

টম ব্যান্টনকে নিয়ে ইনিংস সূচনা করতে নেমে উদ্বোধনী জুটিতে পাওয়ার প্লে’র ছয় ওভারে ৯২ এবং সবমিলিয়ে ১০.১ ওভারে ১৪১ রান যোগ করেন রয়। যেখানে ব্যান্টনের অবদান ২৩ বলে ৩১ রান। বাকি সব একাই করেন রয়। তিনি তিন অঙ্কে পৌঁছতে খেলেন মাত্র ৩৬ বল।

সবমিলিয়ে আউট হওয়ার আগে ৯ চার ও ১০ ছয়ের মারে ৪৭ বলে করেন ১১৫ রান। পরে জেমস ভিনস ২৯ বলে ৪০, ইয়ন মরগ্যান ১৩ বলে ২২ ও ফিল সল্ট ৬ বলে ১৫ রান করলে ইংল্যান্ড পায় ২৩১ রানের বড় সংগ্রহ।

জবাবে বার্বাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশন প্রেসিডেন্টস একাদশের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন শামার স্প্রিঙ্গার। ইংল্যান্ডের পক্ষে টাইমাল মিলস নেন ৩ উইকেট। এছাড়া ক্রিস জর্ডান ও আদিল রশিদের শিকার দুইটি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published.