ওয়ার্নারের কান্ডে হতবাক ক্রিকেট বিশ্ব : ভাঙলেন ১৩৪ বছরের পুরনো রেকর্ড

হোবার্টে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে অ্যাশেজের পঞ্চম তথা শেষ টেস্ট। টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০৪ রানে ৫ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার ২২ বল খেলে ‘ডাক’ মেরে ফিরেছেন। এতেই তাঁর নাম উঠে গেল অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডে। অ্যাশেজে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া অস্ট্রেলিয়ান ওপেনার এখন ওয়ার্নার।

এত দিন ধরে এই বিব্রতকর রেকর্ডটি ছিল স্যামি জোন্সের। ১৩৪ বছর আগে ১৮৮৮ সালের ফেব্রুয়ারিতে সিডনি টেস্টে তিনি ২০ বলে ০ করে আউট হয়েছিলেন। দুই দল মিলিয়ে অ্যাশেজে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া ওপেনার ইংল্যান্ডের ব্রায়ান লাকহার্স্ট। ১৯৭১ সালে সিডনি টেস্টে তিনি ২৯ বল খেলেও কোনো রান করতে পারেননি।

টেস্ট ক্রিকেটে যেকোনো পজিশনে ব্যাট করে সর্বোচ্চ বল খেলে ডাক মারার রেকর্ড নিউজিল্যান্ডের জেফ অ্যালট। ১৯৯৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অকল্যান্ড টেস্টে ১১ নম্বরে ব্যাট করতে নেমে তিনি এই রেকর্ডটি গড়েন। আর সব দল মিলিয়ে ওপেনার হিসেবে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া ক্রিকেটারও নিউজিল্যান্ডের। ১৯৯৫ সালে ডানেডিনে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৯ বলে ০ করেছিলেন ড্যারিন মারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *