‘পাকিস্তান খুব ভালো খেলে, নিউজিল্যান্ড ম্যাচে আমরা ভয়ে ছিলাম’

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন রবি শাস্ত্রী। বিরাট কোহলিদের সদ্য সাবেক হওয়া এই কোচ বলেছেন, পাকিস্তান সেদিন খুব ভালো খেলেছিল। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম।

গত অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির এ সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে হট ফেভারিট হয়েও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের পর নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে যায় ভারত।

নিজেদের শেষ তিন ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে বড় ব্যবধানে জিতলেও সেমিফাইনালে উঠতে পারেনি বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

বিশ্বকাপে ভারতের বাজে পারফরম্যান্সের পরপরই স্বেচ্ছায় কোচের চাকরি থেকে অব্যাহতি নেন রবি শাস্ত্রী। আগে ঘোষণা দিয়ে বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি।

বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স নিয়ে সম্প্রতি রবি শাস্ত্রী বলেন, পাকিস্তান সেদিন খুব ভালো খেলেছিল। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম। সেটা খেলায় বোঝা গিয়েছিল। জেতার কথা ভাবিনি আমরা। আত্মরক্ষা করার চেষ্টা করছিলাম। জেতার চেষ্টা করে হার হতেই পারে। কিন্তু ভয় পেয়ে হারলে সেটা অনেক বেশি কষ্ট দেয়।

Leave a Reply

Your email address will not be published.