নতুন বছরের শুরুতেই দুঃসংবাদ কোহলিদের

নতুন বছরের শুরুতেই দুঃসংবাদ ভারতীয় শিবিরে। দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ন টেস্টে ১১৩ রানের বিশাল ব্যবধানে জয়ের পরও জরিমান গুনতে হচ্ছে ভারতকে।

ধীরগতির বোলিংয়ের কারণে বছরের শুরুতেই জরিমানা গুনতে হবে কোহলিদের।

আইসিসির নতুন নিয়ম অনুসারে স্লো ওভার রেটের কারণে যত ওভার কম করবে বোলিং দল, তত পয়েন্ট করে কাটা হবে দলটির। সেঞ্চুরিয়ন টেস্টে যেটাই করেছে দলটি, নির্ধারিত সময়ে একটি ওভার কম করেছে কোহলির দল। সে কারণেই একটি পয়েন্ট কাটা পড়েছে দলটির। ফলে টেস্ট জয়ের পর পাওয়া ১২ পয়েন্ট থেকে একটি পয়েন্ট কমে গেছে টিম ইন্ডিয়ার।

শুধু পয়েন্ট হারানোর দুঃখেই শেষ হয়নি কোহলিদের দুঃসংবাদ। ম্যাচ ফি থেকে পাওয়া ২০ শতাংশ কেটে নেওয়া হয়েছে।

সেঞ্চুরিয়ন টেস্টে রেফারির দায়িত্বে ছিলেন অ্যান্ডি পাইক্রফট। তিনিই ভারতকে এ শাস্তি দিয়েছেন। ভারতও এ শাস্তি মাথাপেতেই নিয়েছে। ফলে কোহলিদের নতুন করে কোনো আনুষ্ঠানিক শুনানির মধ্য দিয়ে যেতে হয়নি।

এ ম্যাচের আগে তিন জয় ও দুই ড্র নিয়ে ভারতের সংগ্রহ ছিল ৪২ পয়েন্ট। এ ম্যাচ জয় পেলে দলটির ঝুলিতে জমা পড়ত ১২ পয়েন্ট, তবে স্লো ওভার রেটের কারণে দলটির পয়েন্টের খাতায় যোগ হয়েছে ১১ পয়েন্ট। ফলে দলটির পয়েন্ট দাঁড়িয়েছে ৫৩।

স্লো ওভার রেটের কারণে এর আগেও চলতি বিশ্বচ্যাম্পিয়নশিপে দলটি ২ পয়েন্ট হারিয়েছিল। তবে এ কারণে পয়েন্ট হারানোর তালিকায় শীর্ষে আছে ইংল্যান্ড। চলতি বিশ্বচ্যাম্পিয়নশিপে ১০ পয়েন্ট হারিয়েছে জো রুটের দল।

Leave a Reply

Your email address will not be published.