ওয়েস্ট ইন্ডিজে খালেদ ছাড়া কেউ সুবিধা করতে পারছে না

ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম চার দিনের ম্যাচে ব্যাটিংয়ে নিজেদের প্রথম ইনিংসে ভালো করতে পারেনি বাংলাদেশ ‘এ’ দল। বোলিংয়েও তেমন একটা আশা দেখাতে পারছেন না খালেদ আহমেদ-নাঈম হাসানরা। কঠিন পরীক্ষা দিচ্ছেন তাঁরা।

কাল ৫ উইকেটে ২৬৩ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। বাংলাদেশের প্রথম ইনিংস থেকে এরই মধ্যে ৯৬ রানে এগিয়ে গেছে তারা। ৬৩ ওভারে ৩ উইকেটে ১৬৫ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। অর্থাৎ, কাল ৯৮ রান দিয়ে মাত্র ২টি উইকেট নিতে পেরেছে বাংলাদেশ ‘এ’ দল। তৃতীয় দিনে মাত্র ৩৫ ওভারের খেলা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের অধিনায়ক জশুয়া ডি সিলভা আগের দিন ১৪ রানে অপরাজিত ছিলেন। তাঁর সঙ্গে উইকেটে ছিলেন তেভিন ইমলাচ (২৩*)। তৃতীয় দিনে শুধু এ দুটি উইকেট নিতে পেরেছেন বাংলাদেশের বোলাররা। ১৩৪ বলে ৪৩ রান করা জশুয়া ডি সিলভাকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন খালেদ। ৬৫ বলে ৩৬ রান করা ইমলাচকেও তুলে নেন খালেদ। তিনিও এলবিডব্লু ফাঁদে পড়েন।

ছয়ে নামা এলিক আথানাজে ও ইয়ানিক কারিয়া এরপর জুটি বেঁধে তৃতীয় দিন পার করেন। ৮৯ বলে ৩০ রানে অপরাজিত আথানাজে। ২৮ বলে ১৮ রানে অন্য প্রান্ত ধরে রেখেছেন কারিয়া।

বাংলাদেশের পক্ষে ২ উইকেট নিয়েছেন খালেদ আহমেদ। ১টি করে উইকেট নাঈম ও রেজাউরের। তবে শেষদিনে ড্রয়ের দিকেই যাচ্ছে এই ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published.